Mobile App: এই অ্যাপে ডিসপ্লে বন্ধ করলেও তা ভিডিও রেকর্ড করবে, জানুন দুর্দান্ত এই অ্যাপটির নাম

Share It!

মোবাইল ফোনের নাম এলেই আমরা মনে করি একটা সময় ছিল যখন ডাকে ও পায়রা মাধ্যমে মেসেজ পাঠানো হতো। পরবর্তীতে চিঠির মাধ্যমে বার্তা পাঠানোর প্রক্রিয়া শুরু হয়, যার মধ্যে মাস পেরিয়ে গেলেও বার্তা পৌঁছাতে অনেক সময় অসুবিধা থাকতো। আজ মোবাইল ফোনে এমনভাবে কথা বলা শুরু হয়েছে যেন আমরা মুখোমুখি কথা বলছি।

আর এখন এই মোবাইল ফোন মানেই যেকোন Android বা I phone এর মতো স্মার্ট ফোন। এই সমস্ত স্মার্ট ফোন চলে আবার বিভিন্ন App এর সাহায্যে, যেগুলো আমরা Google Play store অথবা Apple I store থেকে ডাউনলোড করি। এই কারণে প্রতিদিন বিভিন্ন কোম্পানিরা নতুন নতুন Mobile App বার করছে।

এটি একটি নতুন mobile application, এই অ্যাপে ডিসপ্লে বন্ধ করলেও ভিডিও রেকর্ড করবে, জানুন স্মার্টফোনে কি এমন অ্যাপ আছে যা গোপন ভিডিও রেকর্ড করতে পারে? আপনি যদি কাউকে বুঝতে না দিয়ে গোপনে একটি ভিডিও রেকর্ড করতে চান তবে এমন একটি অ্যাপ প্লে স্টোরেও পাওয়া যায়।

এখানে আমরা আপনাকে একটি সেরা স্পাই ক্যামেরা অ্যাপ সম্পর্কে বলতে যাচ্ছি, যা সামনের মানুষটিকে ভাবতে বাধ্য করবে যে আপনার মোবাইল বন্ধ, কিন্তু আপনার গোপন অ্যাপটি রেকর্ডিং চালু রাখবে। হাজার হাজার মানুষ এই অ্যাপটি ব্যবহার করেছে এবং অনেকে একে সেরা গোপন গুপ্তচর ক্যামেরা অ্যাপ বলে অভিহিত করেছে।

আরও পড়ুন: 5G Technology কি। 5G Network এর ক্ষতিকারক দিক

এই মোবাইল অ্যাপের কয়েকটি বিশেষ বৈশিষ্ট্য

এই মোবাইল অ্যাপটির বিশেষ বিষয় হল, এটি ব্যাকগ্রাউন্ডে কাজ করে তাই অ্যাপটিকে ফোরগ্রাউন্ডে রাখার দরকার নেই। অর্থাৎ আপনি মোবাইল কোনো কাজ করতে করতে এই অ্যাপটিকে সচল রাখতে পারবেন। এমনকি আপনি যদি আপনার ডিসপ্লে বন্ধ করে দেন, তবুও এটি ভিডিও রেকর্ড করবে, যা একটি আশ্চর্যজনক জিনিস।

(তবে মনে রাখবেন যে এইভাবে লুকিয়ে কারো ভিডিও তৈরি করা অপরাধ বিভাগের আওতায় আসে। পাঠকদের এটি না করার পরামর্শ দেওয়া হচ্ছে)

Read More:  Inverter AC: ইনভার্টার AC এবং নরমাল AC এর মধ্যে পার্থক্য কোথায় ? জানুন কোন AC টা কেনা আপনার জন্য বেশী লাভজনক

আরও পড়ুন: Microsoft এর New Windows 11 – জানুন Extra Features, Options 

অ্যাপটির (App) নাম

হ্যাপি বিস এন্ড স্ক্রীন ভয়েস রেকর্ডার এবং ভিডিও মিউজিক এডিটর

এ ছাড়া ভিডিও কোয়ালিটি এবং অডিও কোয়ালিটিও হাই কোয়ালিটি সেটিংয়ে ভালো। এই অ্যাপটি প্লে স্টোরে ‘হ্যাপি বিস অ্যান্ড স্ক্রিন ভয়েস রেকর্ডার এবং ভিডিও মিউজিক এডিটর’ দ্বারা চালু করা হয়েছে, যা আপনি সুপার স্ক্রিন রেকর্ডার-আরইসি ভিডিও রেকর্ড, স্ক্রিনশট টাইপ করে অনুসন্ধান করতে পারেন। এর রেটিং 4.5 star।

যখন আপনি মোবাইলে কিছু কাজ করছেন

গোপন ভিডিও ধারণ করতে এই অ্যাপটি ডাউনলোড করা যাবে। স্ক্রীন বন্ধ থাকা অবস্থায়ও অ্যাপটি ভিডিও ধারণ করে বিস্ময়করভাবে, যা এর প্লাস পয়েন্ট। আপনি মোবাইলে কিছু কাজ করার সময় এটি স্বয়ংক্রিয়ভাবে ভিডিও সংরক্ষণ করে। যাইহোক, এই অ্যাপটি পূর্ণ স্ক্রীন বিজ্ঞাপনের সাথে আসে যা আপনাকে বিরক্ত করতে পারে।

গুপ্তচরবৃত্তির জন্য ব্যবহৃত হয় গোপন ক্যামেরা। বাজারে অনেক দুর্দান্ত ক্যামেরা রয়েছে, তবে এই মোবাইল অ্যাপও রয়েছে যা স্পাই ক্যামেরা হিসাবে কাজ করে। সামনের ব্যক্তি মনে করবে মোবাইল বন্ধ, কিন্তু রেকর্ডিং চলবে।

আরও পড়ুন: [CORN] কর্ন খাওয়ার ৫টি উপকারিতা। সাথে ২টি সহজ Recipe

ওয়ান অ্যাপ ব্যাকগ্রাউন্ড ভিডিও রেকর্ডার (BVR)

এটি ছাড়াও, একটি অ্যাপ রয়েছে ব্যাকগ্রাউন্ড ভিডিও রেকর্ডার (BVR), যা সাধারণত আপনাকে ব্যাকগ্রাউন্ড ক্যামেরা প্রিভিউতে ভিডিও রেকর্ড করতে সাহায্য করে। এটি একটি এক-ক্লিক (one-click) ভিডিও রেকর্ডার শর্টকাটের সাথে ট্রিগার করা হয়েছে, স্ক্রীনটি বন্ধ থাকা অবস্থায় রেকর্ডিং চালিয়ে যাওয়ার মতো বা রেকর্ডিংয়ের জন্য নির্ধারিত হওয়ার মতো অনেক দরকারী ফাংশন রয়েছে।

আরও পড়ুন: হিট স্ট্রোকের প্রধান লক্ষণ কী, জানুন এর থেকে নিজেকে বাঁচানোর ১০টি উপায়

Leave a Comment