Chhotolok Web Series Review in Bengali: বাঙালি থ্রিলার ‘ছোটলোক’-এক কথায় অনবদ্য

Share It!

‘ফড়িং’ হোক বা ‘মায়ার জঞ্জাল’, ইন্দ্রনীল রায়চৌধুরীর কাজ মানেই একটা অনন্য রকম ভাবনা। ‘ছোটলোক’-এর (Chhotolok web Series) ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। সময়ের নানা স্তরের এবং সময়ের সাথে মিলিয়ে এই গল্প সাজিয়েছেন ইন্দ্রনীল এবং সুগত।

Chhotolok Web Series Review Details

Release Date: 3 November 2023

Language: Bengali

Genre: Mystery, Thriller

Director: Indranil Roychowdhury

Writer: Indranil Roychowdhury, Sugata Sinha

Cinematography: Indranil Mukherjee

Producer: Soumya Mukhopadhyay, Anasua Roychoudhury

Music Director: Gaurab Chatterjee

Episodes: 9

Certificate: 13+

Cast: Sabitri Mondol, Daminee Benny Basu, Mohor Bhattacharya, Indrani Halder, Mallika Das, Priyanka Sarkar

Chhotolok Web Series Story Summary

এই ওয়েব সিরিজ এর গল্পের কথা বলতে গেলে এক কথাই যেটা বলতে হয় – প্রথম কয়েকটি শটের মধেই যা আমাদের মন কেড়ে নেয়। তারপর হয় একটা খুন। উঠতি মডেল তথা অভিনেত্রী রূপসার খুন। তাতে জড়িয়ে পড়ে বিধায়ক পদপ্রার্থী তথা সীতাহাটি পৌরসভার চেয়ারপার্সন মোহর ভট্টাচার্যের ছেলে রাজার নাম। জানা যায় মল্লিকার সঙ্গে বিবাহিত হওয়া সত্ত্বেও রূপসার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল রাজার।

সুপর্ণা মজুমদার: হলো এসআই সাবিত্রী মণ্ডল। উনি হলেন গাজীতলা থানার এসআই। এমনি সময় মৃদুভাষী, কিন্তু বেগতিক দেখলেই কানের পিছনে সপাটে চড় মারতেও দুইবার ভাবেন না। এমনই একটা রক্তমাংসের চরিত্র ‘ছোটলোক’ সিরিজে দেখিয়েছেন পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী (Indranil Roychowdhury)। তাতেই তিনি বাজিমাত করে ফেলেছেন। বাকি অভিনেতারা প্রায় প্রত্যেকেই সাবলীল আছে এই সিরিজ। এছাড়াও দামিনী বেণী বসু! এমন অভিনয়শিল্পীর জন্য বাংলায় আরও সিনেমা ও সিরিজ প্রয়োজন।

এখানে আসল রহস্য হচ্ছে যে তাহলে কি রাজাই রূপসাকে খুন করেছে? নাকি এর পিছনে অন্য কোনও গল্প আছে? এখানে গল্প যা আছে তাকে নিছক খুনের ঘটনা ভাবলে ভুল হবে। প্রত্যেকটা এপিসোডে অতীতের এজলাসে বর্তমানকে কাঠগড়ায় তুলেছেন পরিচালক। যা এক অভূতপূর্ণ চিন্তা আর তাতেই আগ্রহ বেড়েছে সবার।

Read More:  Kelly Rowland: A Journey Through Music, Motherhood, and Advocacy

এখানে পুলিশ মানেই ‘দাবাং’ বা ‘সিংহম’ নয়। এখানে পুলিশ আমার-আপনার মতো রক্তমাংসের মানুষ। যাঁরা সময় থাকলে চুরমুর খেতে ভালোবাসে, আবার ইন্টারোগেশনের মাঝে অ্যান্টাসিড চেয়ে বসে, সারা দিনের ডিউটির শেষে বাড়িতে বাজার নিয়ে যায়। আবার পুজো দিতে দিতে ভাবে মেয়েটা বাথরুম থেকে বের হল কি না – এমনই তো জীবন আর তার যাপন – একজন সাধারণ জীবন যাপনে অভস্ত্য তিনি।

মল্লিকার চরিত্রে প্রিয়াঙ্কা সরকারের শান্ত অথচ তীক্ষ্ণ অভিনয় ভালো সকলের ভালো লাগে। রাজার চরিত্রে গৌরব সাবলীল। রূপসার চরিত্রে ঊষসী রায় বিরক্তিকরভাবে সুন্দর। ইন্দ্রাণী হালদার একজন অনবদ্য অভিনেত্রী, একদিকে যেমন রাজনীতিবিদ, আরেক দিকে অসহায় মা হওয়ার দ্বন্দ্ব ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন। দেবেশ চট্টোপাধ্যায়, ঊষসী চক্রবর্তী, লোকনাথ দে, শুভ্রজিৎ দত্তরা পার্শ্ব চরিত্র হিসেবে যোগ্য সঙ্গত দিয়েছেন।

কিন্তু দামিনী, কারও সঙ্গে তাঁর তুলনা করাই গেল না। সম্পূর্ণ নিজস্বতায় সাবিত্রী মণ্ডল হয়ে উঠেছেন তিনি। এই চরিত্রে প্রতীক দত্ত এক কথায় অনবদ্য। হ্যাঁ, কয়েকটি জায়গায় গল্পের গতি মন্থর মনে হয়েছে ঠিকই, তবে পছন্দের বাংলা ওয়েব সিরিজের তালিকায় Zee5 ওয়েব প্ল্যাটফর্মের ‘ছোটলোক’ (Chhotolok Series Review) সবসময় উপরের সারিতেই থাকবে। ইটা দেখতে দেখতে আপনি অনন্য কিছু পারবেন না, এতটাই সাবলীল, প্রাণবন্ত একটা ওয়েব সিরিজ।

Chhotolok Web Series Rating

All over Rating: 7.9/10

Leave a Comment