Sourav Ganguly Biopic: কবে থেকে শুরু হতে চলেছে দাদার বায়োপিকের শুটিং

Share It!

গত দুই বছর ধরে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক (Sourav Ganguly Biopic) নিয়ে জল্পনা চলছিল। কাকে দেখা যাবে ‘মহারাজ’-এর চরিত্রে? এই প্রশ্নের উত্তর অবশেষে মিলল। সূত্রের খবর, আয়ুষ্মান খুরানা এই চরিত্রে অভিনয় করবেন।

রজনীকান্ত-কন্যা, ঐশ্বর্যা রজনীকান্ত এই ছবিটি পরিচালনা করবেন। তিনি নিজেই চিত্রনাট্য লিখেছেন। সৌরভের সঙ্গে বারবার দেখা করেছেন ঐশ্বর্যা। ছবির চিত্রনাট্য চূড়ান্ত করার আগে তিনি সৌরভের কাছ থেকে মতামত নিয়েছিলেন।

sourav ganguly biopic

আয়ুষ্মান খুরানা বাঁ-হাতি, যেমন সৌরভ গাঙ্গুলী। তাই এই চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য আয়ুষ্মানের জন্য কিছুটা সুবিধা হবে। তবে, পুরোপুরি সৌরভের মতো হয়ে উঠতে তাকে কঠোর প্রশিক্ষণ নিতে হবে।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কদের মধ্যে সৌরভের আগে মহেন্দ্র সিংহ ধোনি এবং মহম্মদ আজহারউদ্দিনের জীবনের উপর ভিত্তি করে দুটি বায়োপিক তৈরি হয়েছে। দুটি ছবিই বক্স অফিসে হিট হয়েছিল। আয়ুষ্মান খুরানা অভিনীত সৌরভ গাঙ্গুলীর বায়োপিকও কি বক্স অফিসে সফল হবে, সেটাই দেখার।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে নিয়ে বায়োপিক বানানোর ঘোষণা অনেক আগেই হয়েছে। এটি প্রযোজনা করছে লাভ ফিল্মস। গত চার-পাঁচ বছর ধরে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নিয়ে আলোচনা চলছিল এবং এখন এই ছবির স্ক্রিপ্ট লেখা ও প্রস্তুত করা হয়েছে। প্রাক্তন বিসিসিআই সভাপতি গল্প চূড়ান্ত করতে মুম্বাই আসবেন।

সৌরভ গাঙ্গুলীর জীবনী নিয়ে তৈরি হতে চলেছে একটি বায়োপিক। ৯ই সেপ্টেম্বর, ২০২১-এ, লভ ফিল্মস এবং সৌরভ গাঙ্গুলী একসঙ্গে এই বায়োপিক ঘোষণা করেছিলেন। দুই বছর গবেষণার পর ছবিটির চিত্রনাট্য প্রায় প্রস্তুত।

আরো পড়ুন: Super Blue Moon 2023: এক বিরল দৃশ্য, ১০-১২ বছরে একবার দেখা যায়

তবে নির্মাতারা আরও কাজ শুরু করার আগে সৌরভ গাঙ্গুলির কাছ থেকে অনুমতি নিতে চান। এমন পরিস্থিতিতে ছবিটির চিত্রনাট্যকে সবুজ সংকেত দিতে সোমবার রাতে বন্ধু সঞ্জয় দাসের সঙ্গে মুম্বাই যাচ্ছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ।

Read More:  Kabuliwala 2023 Movie Review in Bengali: Know Release Date, Cast & Everything

সূত্রের খবর, সৌরভ মঙ্গলবার মুম্বাইয়ে ছবির প্রযোজক ও লেখকদের সঙ্গে বসবেন এবং পরবর্তী কাজের জন্য চিত্রনাট্য নিশ্চিত করবেন। ঘনিষ্ঠ সূত্রের খবর, বায়োপিক নিয়ে একেবারেই তাড়াহুড়ো করতে চান না সৌরভ। তিনি চান যে সবকিছু মসৃণভাবে ঘটতে পারে যাতে এটি বাস্তবসম্মতভাবে সঠিক হয়।

এখন দেখা যাক সৌরভের জীবনের বিশেষ কিছু দিক

ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর জন্ম ও প্রাথমিক জীবন (Sourabh Ganguly Birth and Early Life)

সৌরভ গাঙ্গুলীর পুরো নাম সৌরভ চণ্ডীদাস গাঙ্গুলী। তিনি 1972 সালের 8 জুলাই কলকাতার বেহালায় এক অভিজাত বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেন। সৌরভের বাবা চণ্ডীদাস গাঙ্গুলি কলকাতার ধনী ব্যক্তিদের মধ্যে গণ্য হতেন। এমতাবস্থায় সৌরভের শৈশব বিলাসিতা ও স্বাচ্ছন্দ্যে ভরা এটাই স্বাভাবিক। তখন তাঁর মর্যাদা ও জীবনযাত্রা এমন ছিল যে, লোকেরা তাঁকে ‘মহারাজা’ বলে ডাকত।

সৌরভ গাঙ্গুলী শিক্ষা ও ক্যারিয়ার শুরু করছেন (Sourabh Ganguly Education and Career Starting)

স্কুল শিক্ষা পেতে সৌরভ কলকাতার বিখ্যাত সেন্ট জেভিয়ার্স স্কুলে ভর্তি হন। এ সময় তিনি ফুটবল খেলার প্রতি আগ্রহ দেখাতে থাকেন। এখানে লক্ষণীয় যে ফুটবল খেলাটি বাংলায় খুবই জনপ্রিয়। সম্ভবত এটি সৌরভকেও প্রভাবিত করেছিল এবং তিনি ফুটবল খেলার প্রতি আকৃষ্ট হন।

কিন্তু পরে তার বড় ভাই স্নেহাশিস গাঙ্গুলীর পরামর্শে সৌরভ ক্রিকেট খেলা শুরু করেন। তারপরে তিনি তার প্রতিভা এবং মানসিক দৃঢ়তাকে এমনভাবে একত্রিত করেছিলেন যে তিনি ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্রের বিভাগে অন্তর্ভুক্ত হয়েছিলেন। তিনি ভারতীয় টীমকে ক্রিকেটের উৎকর্ষতায় পৌঁছে দিয়েছিলেন।

সৌরভ গাঙ্গুলীর ক্রিকেট যাত্রা (Sourav Ganguly Career)

সৌরভ গাঙ্গুলীকে ভারতের অন্যতম সেরা অধিনায়ক হিসাবে আজও গণ্য করা হয়ে থাকে। সৌরভ গাঙ্গুলী ভারতীয় টেস্ট ক্রিকেট দলের একজন সফল অধিনায়ক যিনি ৪৯টি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এবং দল তার মধ্যে ২১টিতে জিতেছে।

Read More:  Web Series: এই ওয়েব সিরিজ সমস্ত সাহসীকতা ও অন্তরঙ্গতার দৃশ্যের সীমা ছাড়িয়ে গেছে

তিনি বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান যিনি তার প্রথম টেস্ট ম্যাচেই সেঞ্চুরি করেন। সৌরভ ভারতের হয়ে দ্বিতীয় ব্যাটসম্যান যিনি ১০০০০ রান করেছেন। এর মধ্যে প্রথম স্থানে রয়েছে শচীন টেন্ডুলকারের নাম।

ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের সাথে প্রথম উইকেটে জুটি বেঁধে সৌরভ গাঙ্গুলী সর্বোচ্চ ২৬টি সেঞ্চুরি এবং ৪৪টি হাফ সেঞ্চুরি খেলেছেন। সৌরভ গাঙ্গুলি ওডিআই ক্রিকেটের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় যার ১০০০০ রান, ১০০ উইকেট এবং ১00 ক্যাচ রয়েছে।

সৌরভ গাঙ্গুলীর জীবনী নিয়ে সিনেমা বানানোর আগে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, আজহারউদ্দিন এবং কপিল দেবের জীবনী নিয়েও তৈরি হয়েছিল। এই ছবির বাজেট প্রায় 250 কোটি টাকা।

আরো পড়ুন:

Leave a Comment