২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী অভিনেত্রী

Share It!

আজ আপনি জানবেন 2023 সালের বলিউডের সবচেয়ে সুন্দরী অভিনেত্রী কে? আপনি বলিউডে একাধিক সুন্দরী অভিনেত্রীদের নিশ্চয়ই দেখেছেন, কিন্তু আজ আমরা আপনাকে বলিউডের 10 জন সুন্দরী অভিনেত্রীদের সম্পর্কে বলতে যাচ্ছি যারা তাদের সৌন্দর্য এবং অভিনয়ের মাধ্যমে তাদের ভক্তদের হৃদয়ে রাজত্ব করে। এই বলিউড সুন্দরী অভিনেত্রীদের সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ ভক্ত রয়েছে। সম্প্রতি, সৌন্দর্যের ভিত্তিতে একটি সমীক্ষায়, লোকেরা এই 10 বলিউড অভিনেত্রীকে সবচেয়ে সুন্দর হিসাবে বেছে নিয়েছে। আসুন জেনে নেওয়া যাক 2023 সালের বলিউডের সবচেয়ে সুন্দরী অভিনেত্রী কে?

1. দীপিকা পাড়ুকোন

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী
Image Source: Instagram

এই তালিকায় সবার আগে রয়েছেন দীপিকা পাড়ুকোন। দীপিকা পাড়ুকোন বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী। দীপিকা পাড়ুকোন বর্তমানে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন। দীপিকা পাড়ুকোনের জন্ম ৫ জানুয়ারি ১৯৮৬ সালে। দীপিকা পাড়ুকোন হলেন ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের মেয়ে।

দীপিকা পাড়ুকোনের প্রথম ছবি ছিল ওম শান্তি ওম, যেখানে তিনি শাহরুখ খানের বিপরীতে দুটি চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি তিনটি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। 2018 সালে বলিউড অভিনেতা রণবীর সিংকে তিনি বিয়ে করেন।

2. আলিয়া ভাট

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী
Image Source: Instagram

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আলিয়া ভাট। আলিয়া ভাট বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী। আলিয়া ভাটের জন্ম 15 মার্চ 1993 সালে। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় আলিয়ার। তিনি অন্যতম হিট সিনেমা হাইওয়ে, টু স্টেটস, হাম্পটি শর্মা কি দুলহানিয়া, শানদার, উড়তা পাঞ্জাব এবং ডিয়ার জিন্দেগির মতো ছবিতে কাজ করেছেন।

আলিয়া জি সিনে পুরস্কার (সেরা মহিলা আত্মপ্রকাশ), স্ক্রিন পুরষ্কার (সর্বাধিক প্রতিশ্রুতিশীল নবাগত মহিলা), স্টার গিল্ড পুরস্কার এবং ফিল্মফেয়ার পুরস্কারের মতো বেশ কয়েকটি বড় পুরস্কার জিতেছেন।

Read More:  Chhotolok Web Series Review in Bengali: বাঙালি থ্রিলার ‘ছোটলোক’-এক কথায় অনবদ্য

3. ক্যাটরিনা কাইফ

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী
Image Source: Instagram

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ক্যাটরিনা কাইফ। বলিউডের আরেক সুন্দরী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনা কাইফ 16 জুলাই 1983 সালে হংকংয়ে জন্মগ্রহণ করেন, তিনি মডেল হিসাবে ভারতীয় শিল্পে পা রাখেন।

ক্যাটরিনা কাইফ মালায়ালাম এবং তেলেগু চলচ্চিত্রের পাশাপাশি বলিউডে কাজ করেছেন নমস্তে লন্ডন, সিং ইজ কিং, এক থা টাইগার, জব তক হ্যায় জান, নিউ ইয়র্ক, জিন্দেগি না মিলেগি দোবারা, ব্যাং ব্যাং, ফ্যান্টম, টাইগার জিন্দা হ্যায়, জিরো ইত্যাদিতে সুপারহিট চলচ্চিত্রে কাজ করেছেন।

4. প্রিয়াঙ্কা চোপড়া

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী
Image Source: Instagram

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তার সৌন্দর্য এবং প্রতিভার কারণে, আজ প্রিয়াঙ্কা চোপড়া শুধু বলিউড নয়, হলিউডেও একজন সুপরিচিত অভিনেত্রী। দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া 2000 সালে মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন।

প্রিয়াঙ্কা চোপড়া বিহারের জামশেদপুরে 18 জুলাই 1982 সালে জন্মগ্রহণ করেন। প্রিয়াঙ্কা চোপড়া 2002 সালে বক্স অফিসে অক্ষয় কুমারের বিপরীতে সুপারহিট ছবি আন্দাজ দিয়ে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন। তিনি বলিউডের অন্যতম ধনী অভিনেত্রী হিসেবেও পরিচিত। বরফি, ডন, অগ্নিপথ এবং মেরি কমের মতো ছবিতে তিনি অতন্ত্য ভালো অভিনয় করে দর্শকদের তাক লাগিয়ে দিয়েছিছেন।

5. উর্বশী রাউতেলা

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন উর্বশী রাউতেলা। উর্বশী রাউতেলা বলিউডের অন্যতম হটেস্ট ভারতীয় মডেল এবং অভিনেত্রী। উর্বশী রাউতেলা ভারতের উত্তরাখণ্ডে 25 ফেব্রুয়ারি 1994 সালে জন্মগ্রহণ করেন। উর্বশী রাউতেলা মিস টিন ইন্ডিয়া 2009, ইন্ডিয়ান প্রিন্সেস 2011 এবং মিস ট্যুরিজম কুইন অফ দ্য ইয়ার 2011 এর বিজয়ী হয়েছেন।

এছাড়াও, তিনি I Am She Miss Universe India 2012 এবং Miss Diva 2015 এর মুকুটও জিতেছেন। উর্বশী রাউতেলা 2013 সালে সিং সাব দ্য গ্রেট চলচ্চিত্রের মাধ্যমে তার বলিউডে আত্মপ্রকাশ করেন।

6. সারা আলি খান

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন সারা আলি খান। সারা আলি খান অমৃতা সিং এবং সাইফ আলি খানের মেয়ে। সারা আলি খানের জন্ম 12 আগস্ট 1995 সালে। সারা আলি নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন।

Read More:  Rashmika Mandanna Upcoming Movies: রশ্মিকা মান্দান্নার নতুন ছবি আসছে, কী কী ছবি আসছে জেনে নিন

সারার বলিউড ছবি শুরু হয়েছিল কেদারনাথ ছবি দিয়ে। এই ছবিতে সারার বিপরীতে দেখা গিয়েছিল সুশান্ত সিং রাজপুতকে, সারা এই ছবির জন্য সেরা মহিলা অভিষেক, ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হয়েছেন। এর পর রণবীর সিংয়ের বিপরীতে সিম্বা ছবিতে অভিনয় করেন সারা। সারার সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ছবি ‘লাভ আজ কাল’।

7. কারিনা কাপুর

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন কারিনা কাপুর। বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী নাম পরিচিত এই কারিনা কাপুর। কারিনা কাপুরের জন্ম 21 সেপ্টেম্বর 1980 সালে। তার বাবার নাম রণধীর কাপুর এবং মায়ের নাম ববিতা। জামনাবাই নার্সি স্কুল, মুম্বাই এবং ওয়েলহাম গার্লস স্কুল, দেরাদুন থেকে তিনি schooling করেছেন।

এরপর তিনি মুম্বাইয়ের ভিলেপার্লে মিথিবাই কলেজ থেকে দুই বছরের কমার্স ডিগ্রি করেন। কারিনা কাপুর বিখ্যাত অভিনেতা সাইফ আলী খানকে বিয়ে করেছেন যিনি তার থেকে 10 বছরের সিনিয়র। সাইফ ও কারিনার তৈমুর নামে একটি ছেলে রয়েছে।

8. আনুশকা শর্মা

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন আনুশকা শর্মা। আনুশকা শর্মা (বলিউডের সবচেয়ে সুন্দরী অভিনেত্রী) ভারতের অন্যতম সুন্দরী অভিনেত্রী, আনুশকা শর্মা 1 মে, 1988 সালে জন্মগ্রহণ করেন। আনুশকা আর্মি স্কুল থেকে তার প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন এবং তারপরে তিনি মাউন্ট কারমেল কলেজ, ব্যাঙ্গালোর থেকে তার ব্যাচেলর অফ আর্টস ডিগ্রি অর্জন করেন।

আনুশকা শর্মা শাহরুখ খানের বিপরীতে ‘রব নে বানা দি জোড়ি’ ছবির মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেন। এরপর তার ‘বদমাশ কোম্পানি’ এবং ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিগুলোও তাকে বেশ প্রশংসা করে। আনুশকাদ এখন পর্যন্ত অনেক ছবিতে কাজ করেছেন। তার প্রধান চলচ্চিত্রগুলি হল পিকে, জব তক হ্যায় জান, এনএইচ 10, সুলতান, সুই ধাগা, সঞ্জু, এবং অ্যা দিল হ্যায় মুশকিল ইত্যাদি।

সম্প্রতি, আনুশকা ঠোঁটের সার্জারি করেছেন, যা নিয়েও তিনি বেশ আলোচনায় রয়েছেন। 2017 সালে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে বিয়ে করেন আনুশকা। আনুশকা ও বিরাটের ভামিকা নামে একটি মেয়ে রয়েছে।

Read More:  Jodie Foster's Roaring Revelation: Childhood Lion Attack Resurfaces

9. কঙ্গনা রানাউত

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় নবম স্থানে রয়েছেন কঙ্গনা রানাউত। কঙ্গনা রানাউতের জন্ম 23 মার্চ 1987 সালে। কঙ্গনা রানাউতও তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং চারবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন। কঙ্গনা রানাউত পাঁচবার ফোর্বস ইন্ডিয়ার সেরা 100 সেলিব্রিটির তালিকায় জায়গা পেয়েছেন। 2014 সালে মুক্তিপ্রাপ্ত ‘কুইন’ ছবিতে তার অসাধারণ অভিনয়ের জন্য তাকে বলিউডের রানী বলা হয়।

কঙ্গনা তার মণিকর্ণিকা এবং পাঙ্গা চলচ্চিত্রের জন্য 2019 সালের সেরা অভিনেত্রীর জন্য 67তম জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। রিনি বিভিন্ন বির্তকের কারণে সংবাদ শিরোনামে এসেছেন।

10. তামান্নাহ ভাটিয়া

২০২৩ সালে বলিউডে শীর্ষে থাকা প্রথম ১০ জন সুন্দরী

এই তালিকায় দশম স্থানে রয়েছেন তামান্না ভাটিয়া। তামান্না ভাটিয়া বলিউডে তার সৌন্দর্যের জন্য পরিচিত। তামান্না ভাটিয়ার জন্ম 21 ডিসেম্বর 1989, মুম্বাই, মহারাষ্ট্রে। তিনি 2005 সালে হিন্দি চলচ্চিত্র চাঁদ সা রোশন চেহরায় আত্মপ্রকাশ করেন এবং একই বছরে তেলেগু চলচ্চিত্র শ্রীতেও তার আত্মপ্রকাশ ঘটে।

তিনি মাত্র 15 বছর বয়সে চলচ্চিত্র জগতে পা রাখেন এবং 2006 সালে তামিল চলচ্চিত্র কেদিতে আত্মপ্রকাশ করেন। তামান্না ভাটিয়া বলিউডের অনেক বড় তারকার সঙ্গে কাজ করেছেন। তামান্না ভাটিয়ার সেরা সিনেমা হল বাহুবলী, বাহুবলী 2, এন্টারটেইনমেন্ট, হিম্মতওয়ালা ইত্যাদি।

Leave a Comment