Kabuliwala 2023 Movie Review in Bengali: Know Release Date, Cast & Everything

Share It!

খুব সাম্প্রতিক মুক্তি পেয়েছে ‘কাবুলিওয়ালা’ (Kabuliwala 2023) -এর দুর্দান্ত ট্রেলার। আর কিছুদিনের মধ্যেই এটি মুক্তি পেতে চলেছে বিভিন্ন সিনেমা ঘরে। এছাড়া এর মুক্তির তারিখও প্রকাশ করা হয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুরের আইকনিক চরিত্র রহমতের চরিত্রে মন জয় করছেন মিঠুন চক্রবর্তী।

Kabuliwala 2023 Movie Review
Kabuliwala 2023 Movie

কাবুলিওয়ালা’ (Kabuliwala 2023) মুক্তি পেতে চলেছে 25th December 2023 অর্থাৎ ঠিক বড়দিনের দিন। বড়দিনে সান্তা যেমন ছোটদের জন্য নানারকম gift নিয়ে আসে তেমনি কাবুলিওয়ালাও নানারকম gift নিয়ে আসবে ছোট্ট মিনির জন্য।

শিগগিরই ‘কাবুলিওয়ালা’ (Kabuliwala 2023) ছবিতে দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে। ছবিতে রহমত চরিত্রে অভিনয় করেছেন মিঠুন। রহমতের জীবনের গল্প এটি। 1965 সালে কোলকাতার ব্যস্ত শহুরে ল্যান্ডস্কেপ, মিনি নামের একটি ছোট মেয়ের প্রতি একজন আফগান ব্যক্তির প্রেমের, ভালোবাসা এবং স্নেহের প্রকাশ আবর্তিত হয়েছে এই সিনেমায়।

প্রতিভাবান শিশু শিল্পী অনুমেঘা কাহলি এই চরিত্রটি করেছেন। ফিল্মটি ভৌগলিক সীমানা এবং সাংস্কৃতিক বিভাজন অতিক্রম করে এবং প্রেমের সর্বজনীন অনুভূতি প্রকাশ করে। যা কোন সীমানা জানে না। মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত ছবিটির ট্রেলার, যা পাচ্ছে মানুষের অপার ভালোবাসা।

‘কাবুলিওয়ালা’ চরিত্রে ফিট মিঠুন চক্রবর্তী

Kabuliwala 2023 তে আবির চ্যাটার্জি এবং সোহিনী সরকার মিনির বাবা-মা চরিত্রে অভিনয় করেছেন এবং তাদের চিত্তাকর্ষক অভিনয় দক্ষতা দিয়ে এই সিনেমাটিকে আরো পরিপন্ন করে তুলেছে। রবীন্দ্রনাথ ঠাকুরের ক্লাসিক ‘কাবুলিওয়ালা’কে রুপালি পর্দায় ফিরিয়ে আনছেন পরিচালক সুমন ঘোষ।

Kabuliwala 2023
Kabuliwala 2023

একই সঙ্গে এর ট্রেলারের সব চরিত্রই তাদের দুর্দান্ত অভিনয় দিয়ে মানুষের মন জয় করতে সফল হয়েছে। এছাড়াও ছবিটি নিয়ে ভক্তদের উৎসাহ আরও বেড়েছে।

এতে খুশির কথা জানান অভিনেতা

‘কাবুলিওয়ালা’ (Kabuliwala 2023)-এর ট্রেলারের শেষে জানা যায় যে মিঠুন চক্রবর্তী অভিনীত এটি বড়দিন উপলক্ষে মুক্তি পাবে। এদিকে মিঠুন চক্রবর্তী শেয়ার করেছেন, ‘কাবুলিওয়ালা ছবিতে রহমতের চরিত্রে অভিনয় করে আমি নিজেকে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের কালজয়ী ভাবের মধ্যে ঘুরে বেড়াচ্ছি।

Read More:  Hi Nanna Movie Review Bengali: সিনেমার গল্প, অভিনয় - জানুন সব কিছু

এটি কেবল একটি ভূমিকা নয়, এটি একটি গল্পের সাথে একটি গভীর সংযোগ যা যুগকে অতিক্রম করে। আমাদের মনে করিয়ে দেয় যে প্রেম হল একটি ভাষা যা হৃদয় দ্বারা বোঝা যায়, সময় বা সীমানা নির্বিশেষে কোনো বাঁধা নয়।

পরিচালক সুমন ঘোষের মন্তব্য

ছবিটি প্রসঙ্গে পরিচালক সুমন ঘোষ বলেন, ‘কাবুলিওয়ালা (Kabuliwala 2023) রিমেক করা আবেগ ও নস্টালজিয়ায় ভরপুর একটি সৃজনশীল সৃষ্টির মিলন ঘটেছে এই সিনেমায়। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের সাথে তার কাজের সূক্ষ্মতা নিয়ে ভাবনা চিন্তা করা , বিশেষ করে মহান মিঠুন চক্রবর্তীর সাথে আবারও এইরকম চরিত্র নিয়ে আলোচনা করা একটি সম্মানের বিষয়।

কাবুলিওয়ালার সাথে আমাদের লক্ষ্য এটি সৃজন সৃষ্টি। এটি পর্দায় একটি আবেগপ্রবণ ম্যাজিক সৃষ্টি করবে যা দর্শকদের হৃদয়কে জয় করতে বেশি সময় নেবেনা যেমন রবীন্দ্রনাথ ঠাকুর তার কালজয়ী গল্প দিয়ে করেছিলেন।

আরো পড়ুন:

Leave a Comment